1. aknannu@newsabtv.com : Ak Nannu : Ak Nannu
  2. gmsobuj@newsabtv.com : GM Sobuj : GM Sobuj
  3. bongshaiit@gmail.com : siteadmin :
নেপালকে ৩-১ গোলে হারিয়ে শিরোপা জয় করলো বাংলাদেশের নারী দল - News ABTV
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১০:৪৮ পূর্বাহ্ন

নেপালকে ৩-১ গোলে হারিয়ে শিরোপা জয় করলো বাংলাদেশের নারী দল

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২
  • ১৮ জন দেখেছেন

ডেস্ক রিপোর্ট: এবার আর বাংলাদেশ নারী দলকে দমিয়ে রাখা গেলো না। সাফ ফুটবল চ্যাম্পিয়নশীপে ৬ সেপ্টেম্বর থেকে মালদ্বীপের বিরুদ্ধে জয়যাত্রা যে দলের সেই বাংলাদেশ টানা চার ম্যাচ জয়ের পর সোমবার ফাইনালে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে হারিয়ে প্রথমার শিরোপা জয় করলো। রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবিস্মরণীয় এই জয়ে দলের সকল খেলোয়াড়, কোচ ও কর্মকর্তাদের অভিনন্দন জানিয়েছেন।

২০০৩ সালে পুরুষ দল চ্যাম্পিয়ন হবার ১৯ বছর পর আবারও এই সম্মান ফিরে পেলো বাংলাদেশ। কৃষ্ণার জোড়া গোলের সাথে শামসুন্নাহার জুনিয়রের লক্ষ্যভেদে এই ফাইনালের আগে একটিও গোল হজম না করা নেপালকে হারিয়ে দেশকে এই গৌরব এনে দিলেন কোচ গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা।

কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে স্বপ্নের ফাইনালে শুরুতেই এগিয়ে যায় বাংলাদেশ। শক্তিশালী নেপালের বিপক্ষে ম্যাচের ১৩ মিনিটেই শামসুন্নাহার জুনিয়রের গোলে লিড পায় সাবিনা-সানজিদাদের দল।

 

এক গোলে পিছিয়ে পড়ে গোল শোধে মরিয়া হয়ে ওঠে নেপাল। কিন্তু প্রতি আক্রমণে ম্যাচের চেহারা অনেকটাই পাল্টে দিলেন কৃষ্ণা। নেপালের অর্ধে দারুণ ইন্টারসেপশনের পর সাবিনার বাড়ানো পাস থেকে ম্যাচের ৩৯ মিনিটে ডি বক্সের বামপ্রান্তে বল পেয়ে বাম পায়ের দুর্দান্ত শটে বল জালে জড়ান এই ফুটবলার। ২ গোলের লিড নিয়ে প্রথমার্ধ শেষ করে বাংলাদেশ।

২ গোলের পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধ শুরু করেই একের পর এক আক্রমণ শানায় নেপাল। এক পর্যায়ে ম্যাচে ফিরেও আসে তারা। আনিতা বাসনেতের লক্ষ্যভেদে ১ গোল শোধ করে নেপাল। ম্যাচের ৬৯ মিনিটের মাথায় ডি বক্সের ডানপ্রান্তে আনিতার জোরালো শট বাংলাদেশের জালে জড়ালে খেলায় প্রতিদ্বন্দ্বিতা বেড়ে যায় অনেকগুণ। আর এরপরই নিচু ব্লকের রক্ষণের কাজ থেকে গা ঝাড়া দিয়ে ওঠে সাবিনা-কৃষ্ণারা।

ম্যাচের ৭৬ মিনিটে দারুণ এক প্লেসিং শটে নেপালের জালে বল জড়িয়ে বাংলাদেশের জয়কে হাতের নাগালে নিয়ে আসেন এই ফুটবলার। বাকি সময় নিরাপদেই পার করে মেয়েরা। আর এর মাধ্যমেই সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের মুকুট অপরাজিত থেকেই মাথায় পরে বাংলাদেশ।

সাফের ষষ্ঠ আসরে এ নিয়ে দ্বিতীয়বার ফাইনালে খেললো বাংলাদেশ। এর আগে ২০১৬ সালে শিলিগুড়িতে স্বাগতিক ভারতের কাছে ৩-১ গোলে হেরে শিরোপার হাতছাড়া করে। আজ সেই আক্ষেপ ঘুচিয়ে দিয়েছে মেয়েরা।

গত ৬ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া এই টুর্নামেন্টে দুর্দান্ত খেলছে বাংলার মেয়েরা। মালদ্বীপকে ৩ গোলে হারিয়ে যাত্রা শুরু, পরের ম্যাচেই পাকিস্তানের জালে হাফ ডজন গোল, আর গ্রুপ পর্বের শেষ ম্যাচে ভারতের বিপক্ষে জয় ৩-০ গোলে। সেমিফাইনালে ভুটানকে ৮ গোলে উড়িয়ে ফাইনালে নেপালকে হারালো ৩-১ গোলে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ সম্পর্কিত অরো সংবাদ
কপিরাইট © ২০২২ নিউজএবিটিভি এর সকল স্বত্ব সংরক্ষিত |
Developed By Bongshai IT